ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

নওগাঁয় ফার্নিচার দোকানে আগুন

নওগাঁ শহরের কাঠালতলি এলাকায় ফার্নিচার কারখানায় আগুন লাগার ঘটনায় প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।


শুক্রবার (১৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে।


স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরর কাঠালতলি এলাকায় সম্রাট ফার্নিচার নামের একটি ফার্নিচার কারখানায় আগুনের সূত্রপাত হয়। প্রথমে স্থানীয় লোকজন বন্ধ থাকা ওই কারখানায় আগুন ও ধোঁয়া দেখতে পান। মুহূর্তের মধ্যে সেই আগুন কারখানা সংশ্লিষ্ট দোকানে ছড়িয়ে পড়ে।


কারখানাটিতে কাঠ, স্টিল, রাসায়নিক সামগ্রী, রং, তুষ, কাঠের গুড়ি ও বিভিন্ন ধরণের আসবাবপত্র ছিল। খবর পেয়ে প্রথমে নওগাঁ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও রাণীনগর ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।


নওগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিলক একেএম মুরশেদ বলেন, আসবাবপত্র তৈরির জন্য প্রয়োজনীয় রাসায়নিক সামগ্রী, থিনার, রং, বোর্ড ও ফোমসহ বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। নওগাঁ ও রাণীনগরের পাঁচটি গাড়ি দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।


তিনি আরও বলেন, আগুন সম্রাট ফার্নিচার নামের একটি দোকান ও কারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে। যথাসময়ে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছানোর ফলে আগুন পাশের দোকানে ছড়িয়ে পড়তে পারেনি। অগ্নিকাণ্ডের ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ কত হতে পারে তা এখনও নিরূপণ করা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে সময় লাগবে।


সম্রাট ফার্নিচারের মালিক বাদশা মিয়া দাবি করেন, অগ্নিকাণ্ডের ফলে তার দোকান ও কারখানায় তৈরি ফার্নিচার ও কাঁচামাল ছিল। এসব মালামাল সব পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১৫ লাখ ছাড়িয়ে যাবে।

ads

Our Facebook Page